English
রবিবার ২৮ এপ্রিল ২০২৪
...

রাষ্ট্রপতির উরুগুয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ 

রাষ্ট্রপতি আবদুল হামিদ

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবারঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উরুগুয়ের মন্টিভিডিওতে প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে এবং লন্ডনে অপর এক ব্যক্তিগত কর্মসূচিতে যোগ দিতে ১১ দিনের সফরে গত রাতে ঢাকা ত্যাগ করেছেন।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক... (আইজিপি), পররাষ্ট্র সচিব এবং বেসামরিক ও সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এমিরেটস এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ইকে ৫৮৫ রাষ্ট্রপতি এবং তাঁর সফর সঙ্গীদের নিয়ে গতরাত ১টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেছে। রাষ্ট্রপতির সহধর্মীনি রাশিদা খানম এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবগণ তাঁর সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি ১ মার্চ উরুগুয়ের প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে যোগ দেবেন। সফরকালে রাষ্ট্রপতি লন্ডনে আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন। ৯ মার্চ রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।




মন্তব্য

মন্তব্য করুন